Tuesday 11 February 2020

দোয়ারায় খাস ভূমি জবর দখল করে স্থায়ী ভবন নর্মিাণরে অভযিোগ

হারুন-অর-রশদি,দোয়ারাবাজার থেকে::নামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের পানাইল গ্রামের বিয়ানীবাজার সংলগ্ন হালটের ডুবা খাস জমি ভরাট করে স্থায়ী পাকা দোকান কোঠা নির্মানের অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ করেছেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নকিব উদ্দিনের পুত্র মো. আলী হোসেন।
অভিযোগের ভিত্তিতে জানা যায়, দোহালিয়া ইউনিয়নের পানাইল গ্রামের মৃত গোলাম কিবরিয়ার পুত্র সাবেক ইউপি সদস্য জিয়াউল হক ও তারই ভাই ফুলক মিয়া, একই গ্রামের মৃত ফয়জুল হকের পুত্র রায়হান ও আনান মিয়ার বিরোদ্ধে জোর পুর্বক খাস জমি জবর দখল করে দালান কোটা নির্মাণের অভিযোগ উটেছে। স্থানীয় সূত্র ও অভিযোগে জানা যায় সাবেক ইউপি সদস্য জিয়াউল হকের নেতৃত্বে একদল ভুক্ত কুচক্রি মহল খাস জমি জবর দখল করে আসছে। তারা উগ্রদাঙাবাজ লোক সবসময় বিভিন্ন স্থানে প্রভাব খাটিয়ে সরকারি খাস জমি দখল করে নেয়। খাস ভূমির সাথে আলী হোসেনের রেকডিয় ভূমির অংশ বিশেষ থাকায় সে অভিযোগ করায়, জিয়াউল হক তাকে প্রকাশ্যে মেরে ফেলার হুমকিও প্রধান করে।
সোমবার (১১ ফেব্রুঃ) বিকালে উপজেলা ভুমি অফিসের কাননগো পিয়ার আহমদ, সার্ভেয়ার নুরে আলম, বিয়ানীবাজার অভিযোগের ভুমি সরে জমিনে তদনন্তে এসে সাবেক ইউপি সদস্য জিয়াউল হকের দোকানের স্থায়ী স্থাপনার কাজ বন্ধ করে। এসময় সরকারি কর্মকর্তাদের সামনে সাবেক ইউপি সদস্য জিয়াউল হক ও তার অনুসারিরা আলী হোসেন ও তার ছোট ভাই জাবেদ নকিবকে মারপিট করার চেষ্টা চালায়।
এতে করে সাবেক উপজেলা চেয়ারম্যানের পরিবার নিরাপত্তা হীনতায় রয়েছে।
অভিযোগকারী আলীহোসেন বলেন, আমি জনস্বার্থে সরকারি খাসজমি ও আমার রেকডিয় ভুমির অংশ জবর দখল কারীর বিরোদ্ধে অভিযোগ করায় জিয়াউল হক আমাকে হত্যার হুমকি দেয়। আমি এই জুলুমবাজ ভুমি খেকো সন্ত্রাসী চক্রের বিচার কামনা করছি।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, খাসজমি জবর দখলের একটি অভিযোগ পেয়েছি। বর্তমানে দালান নির্মাণের কাজ বন্ধ আছে।##

No comments:

Post a Comment